1. support@dainikcumilla.com : Dainik Cumilla : Dainik Cumilla
  2. ghossaintamzid@gmail.com : Habibur Monna : Habibur Monna
  3. admin@dainikcumilla.com : unikbd :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে, নিহত ৫ এক দফা দাবিতে কুবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি অব্যাহত ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ নির্বাচন ব্যারিস্টার সোহরাব খান চৌধুরীর পক্ষে নাইঘর বাসীর একাত্মতা প্রকাশ ধর্ম অবমাননার দায়ে কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড, স্বামী’র কারাদণ্ড চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে স্কুলছাত্রীর মৃত্যু হজ্ব যাত্রীদের সেবায় ভিক্টোরিয়া কলেজ রোভার স্কাউট গ্রুপের সদস্যরা

কুমিল্লার টাউন হল মাঠে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

  • প্রকাশিতঃ শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ২৩ বার পঠিত

 

নেকবর হোসেন
কুমিল্লা প্রতিনিধি

তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির প্রার্থনায় কুমিল্লায় ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।
শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০টায় কুমিল্লার ঐতিহাসিক টাউন হল মাঠে এ নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করা হয়। কুমিল্লা জেলা আহলে সুন্নাত ওয়াল জামাত ইমাম পরিষদের উদ্যোগে এ সালাতুল ইসতিসকা অনুষ্ঠিত হয়।

সকাল ৯টার দিকে সূর্যের তেজ শুরু হতেই নানা বয়সী মানুষ নামাজের জন্য টাউন হল মাঠে হাজির হতে থাকেন। সাড়ে ৯টার মধ্যেই টাউন হল মাঠের পশ্চিম পাশে ইসতিসকার নামাজ আদায়ের স্থানটি মুসল্লিতে পূর্ণ হয়ে পড়ে। নির্ধারিত সময় সকল দশটায় মাওলানা শাহ ইলিয়াস সিদ্দিকী জমিরী পীর সাহেব বদরপুরীর ইমামতিতে ইসতিসকার নামাজ আদায় করেন মুসল্লিরা। নামাজ শেষে তিনি খুতবা পাঠ করেন।

এরপর প্রচণ্ড গরম, তীব্র তাপপ্রবাহ ও খরা থেকে রক্ষা পেতে বৃষ্টি চেয়ে আল্লাহর কাছে প্রার্থনা জানিয়ে মোনাজাত পরিচালনা করেন কুমিল্লা জেলা ক্বওমী মাদরাসা সংগঠনের সভাপতি পীরে কামেল আল্লামা শাহ নূরুল হক। নামাজ শুরুর আগে তিনি সংক্ষিপ্ত বয়ানে মুসল্লিদের উদ্দেশ্যে ইসতিসকার নামাজের গুরুত্ব ও ফজিলত তুলে ধরেন।

মুনাজাতে আল্লাহর দরবারে দুই হাত উপরের দিকে তোলে পীরে কামেল আল্লামা শাহ নূরুল হক মহান সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য তওবা করে এবং ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য আল্লাহর দরবারে ফরিয়াদ করে কান্নায় ভেঙে পড়েন। এ সময় মুসল্লিরাও দুই হাত তুলে কান্নাজড়িত কন্ঠে আমিন আমিন বলতে থাকেন। মোনাজাতে তিনি বলেন, তীব্র দাবদাহে অসহনীয় অবস্থা দেখা দিয়েছে। মানুষ, পশুপাখি গাছপালাসহ সবাই কষ্টে আছে। প্রচণ্ড এই গরম থেকে মুক্তি পেতে রহমতের বৃষ্টি দিয়ে বাংলার জমিন শীতল মসজিদের খতিব শায়েখ আব্দুল্লাহ আল- মামুন মোস্তফী সহ অসংখ্য ওলামায়ে কেরাম, বিভিন্ন মসজিদের খতিব, ইমাম- মুয়াজ্জিনসহ বিভিন্ন শ্রেণী পেশার হাজারো মুসল্লি ইসতিসকার নামাজ আদায় করেন।

নামাজ শুরুর আগে জাতীয় ইমাম সমিতি কুমিল্লার সভাপতি হাফেজ মাওলানা মিজানুর রহমান স্বাগত বক্তব্য রাখেন। কুমিল্লা জেলা আহলে সুন্নাত ওয়াল জামাত ইমাম পরিষদের সভাপতি মাওলানা আমিনুল্লাহ, সহ সভাপতি মাওলানা আব্দুস সালাম শরাফতী, সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা সোলাইমান, মাওলানা সৈয়দ আবদুল কাদের জামাল, মুফতি নোমান আহমাদ, মুফতি নাঈমুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল বাশার হাফেজ হুমায়ুন কবির পাহাড়পুড়ী, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ জামে
মসজিদের খতিব শায়েখ আব্দুল্লাহ আল- মামুন মোস্তফী সহ অসংখ্য ওলামায়ে কেরাম, বিভিন্ন মসজিদের খতিব, ইমাম- মুয়াজ্জিনসহ বিভিন্ন শ্রেণী পেশার হাজারো মুসল্লি ইসতিসকার নামাজ আদায় করেন।

এদিকে প্রচন্ড গরমে তৃষ্ণা নিবারণের জন্য টাউন হল মাঠে প্রবেশদ্বারে কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র ডা. তাহসিন বাহার সূচনার পক্ষ থেকে মুসুল্লিদের মাঝে শরবত ও পানির বোতল বিতরণ করা হয়।
সিটি মেয়র ডা. তাহসিন বাহার সূচনার এমন মহতি উদ্যোগকে সাধুবাদ জানান ইসতিসকার নামাজে অংশ নেওয়া মুসল্লিরা

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩ | দৈনিক কুমিল্লা    
Developed By UNIK BD