1. support@dainikcumilla.com : Dainik Cumilla : Dainik Cumilla
  2. ghossaintamzid@gmail.com : Habibur Monna : Habibur Monna
  3. admin@dainikcumilla.com : unikbd :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে, নিহত ৫ এক দফা দাবিতে কুবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি অব্যাহত ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ নির্বাচন ব্যারিস্টার সোহরাব খান চৌধুরীর পক্ষে নাইঘর বাসীর একাত্মতা প্রকাশ ধর্ম অবমাননার দায়ে কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড, স্বামী’র কারাদণ্ড চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে স্কুলছাত্রীর মৃত্যু হজ্ব যাত্রীদের সেবায় ভিক্টোরিয়া কলেজ রোভার স্কাউট গ্রুপের সদস্যরা

কুমিল্লা জগন্নাথদেব মন্দিরে ব্যাসপূজা মহোৎসব ১৯ এপ্রিল

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ৪২ বার পঠিত

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা।।

আসছে ১৮ ও ১৯ এপ্রিল বৃহস্পতিবার ও শুক্রবার দুইদিন ব্যাপী আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন), জগন্নাথপুর শ্রী শ্রী জগন্নাথদেবের মন্দির ও ঠাকুরপাড়া শ্রী শ্রী রাধাকৃষ্ণ গৌর নিতাই মন্দিরের যৌথ আয়োজনে ইসকন প্রতিষ্ঠাতা ও আচার্য্য শ্রীল অভয়চরণারবিন্দ ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদের বিশেষ কৃপাধন্য শিষ্য, জিবিসি ও ইসকনের অন্যতম দীক্ষাগুরু শ্রীল জয়পতাকা স্বামী গুরু মহারাজ এর ৭৫তম শুভ আবির্ভাব তিথি উপলক্ষে ব্যাসপূজা মহোৎসব।
তদুপলক্ষে প্রথমদিন ১৮ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় শ্রী শ্রী তুলসী আরতী, গৌর আরতী ও নৃসিংহ আরতি শেষে ব্যাসপূজার শুভ অধিবাস ও কীর্তন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে মহাপ্রসাদ বিতরণ।
দ্বিতীয়দিন ১৯ এপ্রিল শুক্রবার ভোর সাড়ে ৪টা হতে যথাক্রমে মঙ্গল আরতী, জপযজ্ঞ, দর্শন আরতি, গুরুপূজা ও বিশেষ নৃসিংহ পূজা শেষে শ্রীমদ্ভাগবতম পাঠ ও শ্রীল গুরু মহারাজের গুণ মহিমা কীর্তন। এরপর কীর্তন মেলা ও ভজন কীর্তন, শ্রীল জয়পতাকা স্বামী গুরু মহারাজের মহা অভিষেক, বড় পর্দায় সরাসরি সম্প্রচার-গুরু মহারাজের অভিষেক ও প্রবচন। তৎপর ভোগ আরতি, ব্যাসপূজার তাৎপর্য ও শ্রীল জয়পতাকা স্বামী গুরু মহারাজের লীলা মহিমা আলোচনা ও কেক অর্পণ শেষে মহাপ্রসাদ বিতরণ এবং গুরু মহারাজের সুস্বাস্থ্য কামনায় শ্রী শ্রী নৃসিংহ যজ্ঞ।
ওই ভাগবতীয় অনুষ্ঠানের প্রতিটি পর্বে জাতি বর্ণ ধর্ম নির্বিশেষে সকলের উপস্থিতি ও সার্বিক সহযোগিতা একান্তভাবে কামনা করেছেন জগন্নাথপুর শ্রী শ্রী জগন্নাথদেবের মন্দির, ইসকন সভাপতি সুদর্শন জগন্নাথ দাস ব্রহ্মচারী।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩ | দৈনিক কুমিল্লা    
Developed By UNIK BD